নতুন খেলা
- শাওন সারথি ২০-০৪-২০২৪

তোমার সাথে হাওয়ায় হাওয়ায়
খেলবো নতুন খেলা,
তোমায় আমায় আমায় মিলে
সারা রাত্রি বেলা।
তারার সাথে ধরবো বাজি
বসবে চাঁদের হাঁট,
বটের শাখা ছুঁয়ে আলো
ছুঁবে আমার খাট।
শুয়ে বসে আবছা আলোয়
আঁকবো নতুন ছবি,
খন্ড তারায় দেবো গুঁজে
বন্ধু আমার হবি?
বন্ধু হলে বৃষ্টি দেবো
স্পষ্ট জলের হিম,
শুভ্র কাশের মগ্ন দেবো
মিষ্টি স্বাদের নিম।
বন্ধু হলে খুব সকালে
ধরবো গিয়ে ছায়া,
শুভ্র মেঘের আঁচল দিয়ে
মুছবো চোখের মায়া।
বন্ধু হলে পা বাড়াবো
সমুদ্র সন্তানে,
বন্ধু হলে খুঁজবো দুজন
নতুন খেলার মানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।