প্রশান্তির অন্বেষা
- রুহুল আমীন রৌদ্র ২০-০৪-২০২৪

মাঝে মাঝে মনে হয়, মারিয়ানাটেঞ্চের অতলে ডুবি,
খু্ঁজে দেখি, প্রশান্তের বুকে কি প্রশান্তি।
ভূ- পৃষ্ঠের বুকে পেলাম, পোড়ার যাতনা, বারুদের গন্ধ,
হাহাকার আর সুখ দুর্ভিক্ষতা।
পেলাম স্বার্থলোলুপ, দুরাচারীর আখড়া,
রক্তের উৎকট গন্ধ,
মিথ্যা আর অপনীতির অভয়াশ্রাম,
সাধু ভন্ডের মিশ্র আনাগোনা।
দুরাচারী শোষক মগের মুল্লক,
দুর্বলের উদরে প্রস্তর,
সাধুর মূল্য বিদ্রূপ কটোক্তি।
পেলাম সত্যের বিচ্যূতি,
ন্যায়ে মরীচীকা,
কলহ অশান্তি রোগ শোক জীর্ণতা,
এখানে নির্ভেজাল খাঁটি স্রষ্টার অনুগ্রহ আর মায়ের
পবিত্র স্নেহ,
নারী গাড়ি বাড়ি সবই নিরেট ভ্রম ক্ষণস্থায়ী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।