অহনা
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ২০-০৪-২০২৪

সকালের অহল্যা অহনা।
চোখ মুছতে মুছতে তোমার উপর নজর পড়ল।
আমার দিনের শুরুতেই আমি তোমার প্রেমে পড়েছি।

বিশ্বাস করো, তোমার মুখের হাসি।
আমাকে পাগল করেছে।
অহনা, তোমার সৌন্দর্য আমায়
মুগ্ধ করেছে।

আমি তোমাকে চোখে ইশারা করলে।
লজ্জায় তুমি মুখ ঢাকার চেষ্টা করো।
কিন্তু তুমি দেখনা।
তোমার রূপ যৌবন
তোমার হাতকে ফাঁকি দিয়ে আমার চোখে ধরা পরে।
তোমার ওই উজ্জ্বলতা, যখন আঙুলের ফাঁক দিয়ে বেরিয়ে আসে।
তখন তোমাকে ভীষণ ভাল লাগে।

জানো, তখন আমার কি মনে হয়?
মনে হয়, তুমি আমার সনে লুকোচুরি খেলছো।
জানো, এই খেলাটা আমার ভীষণ ভাল লাগে।
অহনা, তুমি কি তুমি কি বুঝ না?

রোজ সকালে এই ছেলে টা তোমাকে একবার
শুধু একবার দেখার জন্য।
সেই কাক ডাকা ভোরে চলে আসে
তোমার স্কুলে যাওয়ার পথে।

( উৎসর্গ ঊষার মত যার রূপ সেই অহনা চৌধুরী কে)

রচনাকাল :
২২ জুলাই ২০১৬ ইং
রাজগঞ্চ, শরীয়তপুর।

প্রকাশিত :
১৪ অক্টোবর ২০১৬ খ্রি.
দৈনিক আমাদের নাঙ্গলকোট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।