নিরীহ প্রেমিক প্রেমিকার দল
- মমিনুল হক ২৫-০৪-২০২৪

২৫-০৬-১৬
.
নিরীহ প্রেমিক প্রেমিকার দল
শেখ মমিনুর ইসলাম
_________________________________________

আমরা নিরীহ প্রেমিক প্রেমিকার দল।
ভালোবাসা কি?
প্রথম জেনেছি তোমাদের প্রেমে পড়ে।
শেষটাও জানতে চাই, তোমাদের কাছে পেয়ে।
সেই তোমরাই নেই আমাদের বাড়ির বেলকুনিতে?
কি অদ্ভুত ! কি অদ্ভুত !
পুরনো ভালোবাসা,আমাদের দেহে
রোগের নতুন জাতের বীজ রোপণ।
ধীরে ধীরে গজাতে শুরু করে দিয়েছে,
আমাদের দেহের প্রতিটি অঙ্গ-পতঙ্গে।
বার বার থেমে যেতে বলেই চলেছি
কে শুনে কার কথা !
স্বার্থের কাছে আমাদের জীবনে আমরাই একা।
কি অদ্ভুত ! কি অদ্ভুত !
সত্য প্রেমের নামে চলছে সবই ধোকা।
ছেলেদের দোষ দিতে গিয়ে,
মেয়েদের দেখি আরও ভঙ্গকর।
ইয়ারফোন কানে লাগিয়ে
জান জান বলে রাস্তা দিয়ে,
কোমর ঢুলিয়ে হাঁটে।
ছোট কাপড় পড়ে ৬০ বছরের বুড়োকে করে চাঙ্গা।
আবার মেয়েদের দোষ দিতে গিয়ে দেখি।
ছেলেদের পকেটে তিন চারটা গার্লফ্রেন্ডস
একটার পর একটা বেজে ওঠে।
হ্যালো পাখি শোনাতেই ব্যস্ত থাকে।
কি অদ্ভুত ! কি অদ্ভুত !
যুগের সাথে তাল দিতে গিয়ে
হারাতে বসেছি,নিজেদের যৌবনের জীবন।
প্রেম করে-থামতে শুরু করে দিয়েছে,
মৃত্যু আমাদের প্রতিদিন বিশ বার করে ডাকে!
কি অদ্ভুত! কি অদ্ভুত!
প্রেমের নামে আছিস যত ভন্ডের দল।
তোরা ভালো হলে,আমাদের মত নিরীহ প্রেমিক প্রেমিকার দল।
পৃথিবীর মুখ কিছুদিন দেখতে পারবে হাসিমুখে।
সত্য যে বাক্যটি,কবিতা যে কয়।
কি অদ্ভুত ! কি অদ্ভুত !
তবুও তোমাদের জন্য দোয়া করি।
আমরা নিরীহ প্রেমিক প্রেমিকার দল।
সুখের জীবন গড়তে ব্যস্ত থাকো,
মানুষের সাথে প্রেমের প্রতারণা খেলা না খেলে
তোমারও সুখে থাকো,আমাদের কে মন্দ না রাখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
২৫-০৭-২০১৬ ১৭:২৮ মিঃ

আশা করি কবিতাটি একবার পড়ে দেখবেন....