বৃষ্টির চোখ নিয়ে শ্রাবণ কাঁদে
- দ্বীপ সরকার ২৪-০৪-২০২৪

বৃষ্টির চোখ নিয়ে শ্রাবণ কাঁদে,ওকে কাঁদতে দাও..
আকাশের গ্রন্থি ছিঁড়ে প্লাবন নামে নামুক।

স্যাঁতসেঁতে দূপুর ঈশ্বরকে শিখায় বৃষ্টিপাঠ
ওহে বৃষ্টি ! সঙ্গম শেষে ঢেলে দাও তারুণ্য
রোদমুদ্রা খেয়ে নিক বালিকার কান্না
কাঁদোয়া বালিকা বুনো হাঁস হয়ে
নদীতে গা ঢেলে দিচ্ছে অগোচরে।

শ্রাবণ! পাপ ছেঁকে জেহে ওঠে ব্যাঙের ডানায়।
ঘ্যাংগর ঘ্যাংগর ধ্বনিতে শ্রাবণরা ডানা মেলতে থাকে
জলমাখা রোদ হাঁটে উঠোনে
কদম্বের ঘ্রাণে বিকেল চেটে খায় বৃষ্টির শরীর।
সিঙ্গেল, নরম -শরম আষাঢ়ের জখম চোখে ভিনদেশী জল
গেরুয়া রঙা মেঘ আষাঢ়ের গায়ে হেলান দিয়ে কাঁদে।

সাপ পোকা মাকড়,অসুখ ছিটিয়ে
গর্তে গর্তে আনে পৃথিবী। পৃথিবী আজ শান্ত।

এই অাষাঢ়, এই শ্রাবণকে কাঁদতে দাও।
কবিরা কবিতা দিয়ে সঙ্গম করুক ধ্যান....

লেখাঃ১৭/৭/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।