ফিরে এসো
- মমিনুল হক ২৩-০৪-২০২৪

ফিরে এসো
শেখ মমিনুর ইসলাম
______________________________
.
জন্মগত মানুষজাতি
কর্ম করতে যুদ্ধ নেমেছি,
এ পৃথিবীর মৃত্তিকায়।

যার কর্ম যত ভালো
সমাজে তাঁর মর্যাদা তত বেশী,
জ্ঞাণী, গুণীজন-এ কথাই কয়।

ধর-মানুষের বাণী দিলাম বাদ
যাকে আমরা এক আল্লাহ্ স্বীকার করি,
তাঁর বাণীতে-তাই শুনি।

ওরে সব ভুলে!
কোন পচা মদ পান করে!
মানুষ হয়ে মানুষের আত্মা কেড়ে নিয়ে!

বিবেকের বলিদান দিয়ে চলেছো!
দেশের ক্ষতি করে!
বেঠিক পথে অগ্রসরে!
.
জন্মভূমিকে পর করে দিয়ে।
পরের মিথ্যা কথা শুনে!
নিজের জীবনকে বিলিয়ে দাও!

অথচ জানি-প্রিয় নবী হরযত মুহাম্মদ (সঃ)
তিনি দেশকে প্রাণ দিয়ে ভালোবাসতেন।
তার উত্তম হয়ে কেমনে যাই, দেশমাতাকে ভুলে।

এসো ফিরে এসো,সময় এখনো
ফুরিয়ে যাইনি,তোমাদের ডাকছে
নতুন যুগের সন্ধানী কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

shekmominurislam
৩০-০৭-২০১৬ ১৫:৪৯ মিঃ

ধন্যবাদ ভাই

shahin50
২৯-০৭-২০১৬ ০৬:০৯ মিঃ

খুব ভালো হইয়াছে
তোমার কথায় যে সুন্দর সাজে
আমার হৃদয় মাঝে

shekmominurislam
২৯-০৭-২০১৬ ০০:৫৭ মিঃ

ফিরে এসো