আমার ভেতরের আমি
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

আজ আরেক নতুন উপলব্ধির প্রান্তসীমায় দাঁড়িয়ে...

কতখানি গুটিয়ে আছি নিজেরই ভেতর
আমিই জানি শুধু।।

এই যে উচ্ছ্বসিত এই আমাকে চেনো,
জানো আমার ভেতর বাহির?
চেনা আর জানায় ঠিক ততটাই তফাত
যতটা প্রেমে আর ভালবাসায়...

আড়ালের আড়াল খুঁজে
দু'ফোটা জল চোখ বুজে,
নিজেই ঢেকে রাখি
বন্ধ থাক করুন আঁখি
লোকচক্ষুর অন্তরালে..

উচ্ছ্বসিত হাসির নিচে
জলের খুব কাছে,
ভালবাসার মতন
প্রেমেরও হোক যতন
লাগুক প্রেমের হাওয়া
নৌকোর সাদা পালে..

খুব গোপনের আমি
আর আমার পাগলামি,
যত্নে থাকুক ভীষণ রকম
ছিল যেমন এতটা কাল আড়ালে..

গুটিয়ে থেকে প্রতিপলে
কেন লুকোব কান্না হাসির ছলে,
প্রেমের মতন ভালবাসায়
আমার এই যাওয়া-আসায়
লুকিয়ে থাকুক আরেক আমি অন্ধকারে।।

১৯/০৭/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।