দুঃখের কৃতদাস
- মমিনুল হক ২৬-০৪-২০২৪

দুঃখের কৃতদাস
শেখ মমিনুর ইসলাম
______________________________

আমি এমন মানুষের মনের মত করে
যারা আমার সব দুঃখ বোঝে।
ভালোবাসার বিপরীত ভূবনে প্রবেশে-
কাপন দাপন কবর কোথায়?
তবুও মৃত লাশ হয়ে বেঁচে থাকি।
কোন আশায়-এ ভূবনে!

দুঃখের কাদামাটি দেহে মেখে আছি।
পাপ না করেও পাপী অপরাধী।
সে আমার মনের অনাবাদী জমি চাষ করে।
সুতরাং আমাকে বিক্রি করে দিয়েছে।
জ্বালা-যন্ত্রণার বন্দী কারাগারে,
দুঃখের কাছে কৃতদাস রুপে।

পূর্ণিমার রাতে ঘরের অন্ধকার কোণে বসে
দু-আঁখি হতে নোনা পানি ঝরে।
ভাবতে থাকি-কে দোষি?আমি না সে
ফাঁসির কাটগড়ায় দাঁড়িয়ে-
গোপনে দেই আমার দোষের ফাঁসি।

ওর দোষ গুলো ক্ষমা করে
মনের লুকিয়ে রাখা কথা বলি-
এখনো ভালোবাসি, ভালোবাসিগো
তুমি বুঝেও কেন বোঝনাগো।
যদি তুমি আসো ফিরে-
নিতে চাই আপনের বাঁধনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
৩১-০৭-২০১৬ ১২:০১ মিঃ

দুঃখের কৃতদাস