অচল উক্তি-২৯
- নিগার সুলতানা রুমি ২৫-০৪-২০২৪

রাত দিন সব এক করে
যাচ্ছি ডুবে তোর ঘোরে,
তুই ডাকলে কাছে ইশারায়
আমি তোতেই আবার হারাই!

মেঘ করে আসে আকাশে ওই
আর আমি শুরু করি হই চই
এই অজুহাতে যদি দেখা না পাই
আমি মেঘের সাথে ঝগড়া লাগাই!

তুই আমার ইচ্ছে ইচ্ছে খুব
আমি চুপচাপ তোতে দেই ডুব,
আর তোকে দেখাই অবহেলা
এটাই তো ভালবাসার খেলা!

একটুও তোর বুঝতে হবে না
কেন আমার মন তোকে দেব না,
আঁধারি আলোর রাতের কাছে
তোর নামে প্রেম রাখা আছে।

তুই খুঁজে পেলে আমাকে জানাস
তুই কিন্তু একটা ঘর গোপনে বানাস,
হৃদয়ের জানালাটা খুলে রাখিস রাত্তিরে
একদিন দেখবি ঠিক চলে যাব হুট করে!

অবাক হবার সুযোগটাও যদি না পাস
আর একটা গল্প কিন্তু তুই শোনাস,
কেন আমি তোর মনে বেঁধেছি ঘর
জেনে শুনে আপন কেন করিস পর!

০৪/০৮/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।