আমি টানবো না এই রথ
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ১৯-০৪-২০২৪

কতদিন বলছি তোমাকে, ভালবাসি,ভালবাসি।
আমি যতবার ই বলেছি,
তুমি ততবার ই বলেছো ভালবাসো না।
মাঝে মাঝে বলতে ভালবাসো,
তবে তাতে আমার প্রাণ ভরতো না।
কত আকুতি মিনতি করেছি,
শুধু একবার, একবার শোনার জন্য।
তুমি শোনাও নি।

তুমি হৃদয়ের হাহাকার বুঝবে কি করে?
আমি তো সর্বদা তোমার হৃদয় মুখরিত রেখেছি
ভালবাসি ভালবাসি বলতে বলতে।

আমি যখন স্টপ করে দিলাম ভালবাসি শব্দটা বলা,
তখন কেমন যেন একটা শ্লথ গতিতে রূপান্তরিত হলো আমাদের রথ।

এই যে থেমে গেল, থেমে গেল বুঝি।
অনেক কষ্টে টানা এতদিনের রথ।
যাক না থেমে,
আমি আর টানবো না এই রথ।
যতদিন না তুমি বলো
ওগো, অনেকদিন থেমে আছে,
অনেকদিন শুনি না ওই মন্ত্র মধুর ধ্বনি,
একবার বলো না শুনি।

যতদিন না তুমি শুনতে চাইবে মন্ত্র ধ্বনি ভালবাসি শব্দটা।
ততদিন আমি টানবো না এই রথ।

৩০ জুলাই'১৬
তালুকদার বাড়ি, রাজগঞ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
০৭-০৮-২০১৬ ২১:৫৪ মিঃ

আমার প্রেম, আমার ভালবাসা তুমি