বৃষ্টির বিলাপ
- রুবিনা মজুমদার ২৫-০৪-২০২৪

আষাঢ় - শ্রাবণের বর্ষণে সবুজের প্রান্তরে বৃষ্টি বাতাস
বৃষ্টির রোদনে মায়ার মিনারের স্বপ্নাচ্ছন্ন আকাশ ।
বন্যায় ভাসা বানভাসি মানুষের মূর্ছনা -
মৌসুমি বায়ুর আনাগোনায় জলের ধারায় মেঘনা , যমুনা !



হলুদ কাঁচে কাল বৈশাখীর উপমা নাচে -
কান্না - হাসির দোলায় দুলে তবু মানুষ আশায় বুক বাঁধে ।
কদম ফুলের পাপড়িগুলো উঠোনের উপর পড়ছে ঝরে ,
শাল - পিয়ালের বন পেরিয়ে বজ্র - বিদ্যুৎ গর্জে উঠে !



পাবদা - পুঁটি , রুই- কাতলা পুকুরের নতুন পানিতে উঠছে ভেসে ,
বৃষ্টির অশ্রু জলের নদী দিগন্তের প্রান্ত ছুঁয়ে -
বনফুলের গন্ধে ভারী বাতাস নদী তরঙ্গে ভেঙ্গে পড়ে ,
বদ্বীপের একাকী রোদন বিদ্যুতের চমকে !!



নীলিমায় আকাশ মেঘাচ্ছন্ন বৃষ্টির ফোঁটায় -
মেঘের আড়ালে চাঁদ লুকিয়ে রাতের অন্ধকারে ।
আষাঢ়ের রোদনে বৃষ্টির বিলাপ রাত্রি- দিনে -
সবুজ গন্ধী হীম বায়ু নদী ও পাহাড়ের স্পর্শে জাগে সমুদ্রের গানে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।