শেষরাত্রির বৃষ্টি
- সুদীপ তন্তুবায় (নীল) ২৪-০৪-২০২৪

জানি হারাতেই হবে - এই নিয়ে পথ চলা
আঁকড়ে থাকা মহাজাগতিক ভালোবাসা
জানি শেষ হবে
তবুও শুরু করি অভেদ্য অভিনয়
অনন্ত অভিনবত্বে ঘর বাঁধি হাজারো উপত্যকায়
যেতে হয় আকাশ ছোঁব বলে
চড়তে হয় , সমস্ত শেষের সীমান্ত ডিঙিয়ে
'না হারানো'র অঙ্কুরিত বীজধান নিয়ে
ছড়িয়ে যাব ' আমি ' হীন অস্তিত্বের উর্বর জমিনে
তাই তো আরোহন ;
এভারেস্টের মদ্যপ ভালোবাসা আমায় ঘিরে থাকে ।

জানি ভিজতেই হবে শেষ রাত্তির বৃষ্টিতে
তবুও সঙ্গে ছাতা নেই
কারণ, পার্থিব পৃথিবীর কোনো ছাতায়
এ বৃষ্টি ধরে না
তাই ভিজতেই হয় ,
মৃদঙ্গ শরীর তো গলবেই ............................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

pijush-kanti-das
২০-০৪-২০১৭ ১৬:৪২ মিঃ

যেখানে ভেজা ভবিতব্য সেখানে ভিজতে তো হবেই ।

gainp86
১৯-০৪-২০১৭ ২৩:০১ মিঃ

ভালো লাগলো।

ansari
০৪-০৪-২০১৭ ২১:০৬ মিঃ

জানি ভিজতেই হবে শেষ রাত্তির বৃষ্টিতে

roppy
০৪-০৪-২০১৭ ১৩:৪৮ মিঃ

অসাধারণ পথ চলার অনুভতি কবিকে শুভেচ্ছা।

Omaer
২০-০৩-২০১৭ ১১:০৩ মিঃ

ভাবধারাই তো নাই...

saif
২০-০৯-২০১৬ ১২:৪৬ মিঃ

অনবদ্য