শহীদ স্মরণে
- আব্দুল মান্নান মল্লিক ২৪-০৪-২০২৪

শহীদ স্মরণে

আব্দুল মান্নান মল্লিক

রক্ত দাও রক্ত দাও ফিরিয়ে দাও সেই দিন,
সুদ আসলে মিটিয়ে দাও মহান শহীদের ঋণ।
মায়ের বক্ষে মাথা রেখে ঘুমিয়ে আছে ওই,
উঠবে জেগে বক্ষ ছেড়ে হবেই মোদের জয়।
কতশত ঘুমিয়ে আত্মা ধুলিতে আছে মিশে,
জয় সংগীত গাইছে তারা প্রছন্নে চারপাশে ।
ভয় নাই ওরে ভয় নাই আছি তোদের সাথে,
বজ্রমুঠে ধরিস এবার শানিত তরবার হাতে।
করব শপথ গড়ব আবার মহান ভারত দেশ,
বিরোধের আজ হোক অবসান নব উন্মেষ।
আগামী দিনে গাইবে সবে স্বাধীনতার গান
মাতৃভূমির যোগ্য সন্তান শহীদ মায়ের প্রাণ।
রক্ত মেখে দেশ গড়তে সহে গেছে অপমান,
জয়ের গান গাইব মোরা শহীদদের অবদান।
হতভম্বে দেখবে জগৎ দূরের আকাশ পানে,
জয়ের নিশান উড়বে দেশে স্বাধীনতার দিনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।