♦•• এখনও সিক্ত ভালবাসায় ••♦
- স্বপ্ন গগন - বৃষ্টি তোমার তোমার জন্য ২৮-০৩-২০২৪

অনেকদিন লিখি না ভালবাসা নিয়ে দুটো লাইন,
বুঝি হয়ে গেলাম নিষ্ঠুর নির্মম হৃদয়হীন !

কবির মনেই থাকে ভালবাসার বাস
ভালবাসার জন্য সে মনে থাকে ভাল একটা নিবাস !

বেশ অনেক দিন ভালবাসা নিয়ে লিখি না কিছু শব্দ
তোমার দু-চোখে দেখি না তারার গল্প !

বেশ অনেকদিন দেখিনা তোমার মুখের হাসি,
অনেকদিন হয়ে গেল তোমাকে কবির মত বলি না ভালবাসি!

ডায়রির পাতাগুলো শুন্য পড়ে আছে অনেকদিন হয়ে গেল,
কলম শুকিয়ে গেছে, কিছুদিন আগেও সিক্ত ছিল !

অলস বিকেলে ভাল লাগে না ভাবতে,
কেন এলোমেলো হয়ে পড়েছি স্বপ্ন সাজাতে- আমার কল্পনার পৃথিবীতে?

তোমায় খুঁজি প্রতিদিন এই তারার মেলায় রাতের আকাশে,
চোখের ঝর্না বয়ে চলে একলা আবেশে !

তোমার হাসির স্মৃতিগুলো দূরে থেকে কাঁদায়,
শুধু চোখ দুটি নয়, আমার হৃদয় এখনও সিক্ত ভালবাসায়।।

তোমার হাত ধরে হেঁটে চলার স্মৃতি ভাবি একাকী এই দূর পরবাসে
কত চেষ্টা করতাম বেশিটাক্ষণ থাকতে তোমার পাশে।

জানিনা কবে আবার স্পর্শ পাব তোমার
না ছাড়ার প্রতিজ্ঞা করে কাছে এসে কেন ফিরে চলে গিয়েছিলে বারবার?

তোমার কথা বলার মাঝে বেশ অনেকদিন হল নিজেকে হারাই না
কতদিন হল তোমার অভিমান দেখিনা!

তোমার ভালবাসায় সিক্ত নাকি কষ্টে?
বেশ অনেক দিন জানি না কেন, ক্ষণগুলো কেটে যায় শুধু এই কথাটাই ভাবতে!



♦স্বপ্ন গগন♦

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৩-০৯-২০১৮ ১২:৫৮ মিঃ

আলো আধারের খেলা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবিতার হাট
আমার আলো আধারের খেলা।
আমার জীবনের মেলা।
এইখানে সব কিছু আমার নাই।
এই সমাজে মানুষের কোন মূল্য নাই।
মানুষের অধিকারের নামে চলেছে নাটক নাটক খেলা।
সংবিধানের নামে সং আছে।
মানুষ গুলো সং সাজে।
আর ধনপতিরা বিধানের সব গৌরব ভোগ করে।
ভোগ করে তারা অধিকার।
সাধারণ মানুষ পায়না বিচার।

MOJIBAR
২৩-০৯-২০১৮ ১০:২১ মিঃ

ভালোবাসা আছে কিনা খুজেই দেখিনা। সময় খুজে পাইনা। খুব বেশি ব্যাস্ত।
তোমার হাসির স্মৃতিগুলো দূরে থেকে কাঁদায়,
শুধু চোখ দুটি নয়, আমার হৃদয় এখনও সিক্ত ভালবাসায়।। ভাল লাগলো।