জাতির জনক এবং ইতিহাস
- দ্বীপ সরকার ২৫-০৪-২০২৪

তাকে ভুলে যাবার মানেই
জাতিকে ভুলে থাকা,
ইতিহাস নড়ে চড়ে বসেছে
ইতিহাসকে ঠকাবার কি আছে।
তুমি হয়তো বাঙালি হতে পারোনি
তবে দায় মুছবার জো নেই,
কারন পিতৃহীন থাকতে নেই বেশি দিন।

প্রেক্ষাপটে ইতিহাসের চশমায়
দ্রোহের লেন্সটা মনে করিয়ে দেয়
এখন ভুলে থাকা থেকে জাগ্রত হও
ভোর এসেছে রাতকে সরিয়ে দিয়ে।

হে জাতির জনক
প্রসঙ্গত ভুলে থাকি হয়তো তোমাকে
ক্ষুধার্ত মনে আর কতোটা মনে রাখা যায়
দ্রোহের ফোড়ন জাগে রুদ্রনালীতে।

লেখাঃ১৫/৮/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।