পরাণ পাখী
- শাহজাহান বিপ্লব ২৯-০৩-২০২৪

আজ কি আবার সখ্য হবে তোমারর সাথে
নতুন প্রণয় আজ কি আবার ব্যাখ্যা দেবে
কি হয়েছে কি হবে আজ
পুরোনো স্মৃতির চোরাপথে
রং দিলেই কি আবার তাতে ঝিলিক দেবে
সেই যে কবে স্বপন দেখা ভুলেই গেছি
হারানো সুরে খোজে ফিরি
অন্য কথা অন্য আলো
মনের বানে আজ যে আবার
কান্না জমে
সেই স্মৃতিটা উসকানি দেয়
গভীর রাতে একা একাই
কবির সাথে সথ্য করে
আজ যে আমার মনের ঘরে
শিকল মারা
চাইলেই কি পারব আবার
গাথতে সেই নতুন মালা
তাইতো অনেক ব্যাথা সয়ে
ভুলেই গেছি সেই যে কবে
তোমার আমার প্রণয় কথন
নতুন করে পাখির ডাকে
বাজবেনা সুর আপণ শাখে
এমনি করেই কাটিয়ে দেব
হাজার প্রহর
লক্ষ তারার ভীড়ে না হয়
খোজো নেব অন্য শহর
আমার নীরব পদ্মনীড়ে
আসবেনা আর নতুন করে
অন্য ভুবন
অন্য আখি
আমার চেনা
সেই যে অচিন পরাণ পাখি,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।