একুশে আগস্ট
- স্বপন শর্মা ২০-০৪-২০২৪

একুশে আগস্ট ছিল,
ভয়াবহ দুঃস্বপ্ন
ছিন্নভিন্ন দেহ রক্ত গঁঙ্গা রাজপথ
গ্রেনেড বিস্ফোরণ লাশ আর লাশ
ছুটছে সবাই এক ভয়াল রুদ্ধশ্বাস,
ছুটছে সবাই শুধু করছে আর্তনাদ
বীভৎস হত্যাযজ্ঞ একুশে আগস্ট।
.
ভাগ্যবানরা বেঁচে গেলেন ভাগ্যক্রমে।
গ্রেনেড-বোমার জ্বলন্ত বিষে
চোখের পলকে কত শত প্রাণ হলো নিঃশেষ।
কেউ হারালো স্বজন কেউ বা দেহের অঙ্গ
যারা বেঁচে আছে, স্মৃতি কাতর হয়ে
প্লিন্টার যন্ত্রণা বয়ে বেড়ায় নিরবে।
.
একুশে আগস্ট ছিল,
বঙ্গবন্ধু এ্যাভিনিউ মৃত্যুপুরী শ্মশান।
একুশে আগস্ট ছিল,
রণভূমি ময়দান।
অগ্নিক্রোধ জী'য়ে রাখে ভুক্তভোগী যারা।
গ্রেনেড হামলা ধ্বংস শেষে দগ্ধ
জন্মভূমি
একুশে আগস্ট জাগ্রত বিবেক
জেগে ওঠো তুমি।
.

একুশে আগস্ট/ স্বপন শর্মা
২১/০৮/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।