আক্ষেপ
- শাহজাহান বিপ্লব ২৫-০৪-২০২৪

তোমাকে হারানোই হয়ত ভালো ছিল
দুঃখের অমোঘ স্মৃতির বেলাঘরে
না হয় কান্নাই জমাতাম,
তাও ঢের ভালো ছিল।

স্মৃতির অামন্ত্রণে হারানো প্রিয়ার
অচেনা ছবি অাকঁতে অাকঁতেই
না হয় কাটিয়ে দিতাম
ব্রক্ষপুত্রের পাড়ে।।

চেনা অচেনা ঘাস গুলো
অবিকল গন্ধ বিলাত
আর হঠাৎ বৃষ্টিজল
তোমার হাতের ছোয়াঁর -
সেই সীমাহীন উত্তাপ ছড়াত!
সেইতো ঢের ভালো ছিল।।

কালের সাক্ষীরা এসে
চুপিচুপি গল্প শুনাতো,
দীর্ঘ প্রেমের উন্মাদ প্রলাপ।
ঠোটের একটু ছোয়াঁয়
অাকাশ বিদীর্ণ করা সুখ
সেতো জীবনের বিরল উপমা।
তাওতো ভালো ছিল
তোমাকে না পাওয়াই।।

দেখা না দেখার কষ্ট
সে এক বিস্তৃত জনপথ
তোমাকে এক পলক দেখাই যেন
পৃথিবীর তাবৎ উপসংহার!
বল? সেই কি ভালো ছিলনা?

কত আক্ষেপ কত দীর্ঘ প্রতিক্ষা!
কি হয় কি হয়!
হলোতো -
হওয়া আর না হওয়ার মাঝে
তাই আজ হয়েছি
ছাপোষা কবি
নীরবের,
অাধারের,
রাতের কবি।।

তোমাকে না পেলে হয়ত
কবিসত্ত্বা থেকে মুছে যেত
ছাপোষা শব্দটা,,,
হাপিত্তেস হাহাকার এই কবিকে
হয়ত শিখিয়ে দিত
বেদনার নীলের অন্য রকম ব্যাখ্যা
তোমার আমার অন্য রকম প্রস্থান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।