সুখ
- স্বপন শর্মা ২৯-০৩-২০২৪

.
সুখতো নয় গাছের ফল,
পাইরা দেব তোরে;
জীবন যার দুঃখে গড়া
সুখি সে কার জোরে?
.
সোনার খাচা থাকলে আর
যায় না পাখি পোষা;
গাছের ফল পেঁকে থাকলে
পচন ধরে খোসা।
.
সুখতো নয় মাঠের ফসল
আইন্না দেবো তোরে;
সোনার গোলা আছে বলেই
তুলে রাখবে ভোরে?
.
সুখতো নয় বাগানের ফুল
তুইলা দেব তোরে ,
জন্মটা যার দুঃখের মাঝে
সুখি সে কার জোরে?
.
সোনার ঝুড়ি থাকলে আর
যায় না ফুল রাখা,
ঈষ্ট দেবতা আছে বলেই
যখন তখন ডাকা!
২৫/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।