পুরুষতান্ত্রিক সমাজে নারী
- স্বপন শর্মা ২৬-০৪-২০২৪

আকাশে ঘন কালো মেঘ, অন্ধকারে আমি।

দীর্ঘ সময় পাইনা মৌলবাদ ঘেরা
স্বদেশের ভূমি।
মৌলবাদীরা দুর্গ গড়ে ধর্মের অন্ধ বিশ্বাস নিয়ে,
এদের হাতে মা-বোনের ইজ্জ্বত লুন্ঠিত হয়ে পড়ে।
জানিনা কোন বিধাতা পাঠিয়েছে
বানিয়েছে কেমন করে।

সতত মা-বোন পিষ্ঠ হয় অন্ধ বিশ্বাসে।
স্বদেশে সবুজের পানে চেয়ে দেখি,
অনেক পাখিরই নীড়ে ফেরা রইল বাকি।
সবুজ অরণ্যে পড়ে আছে লাঞ্চিত
মা-বোনের গোপন রক্ত,
সারা দেশ আজ কলুষতায় আসক্ত।

মৌলবাদ পেতাত্মায় এদের করেছে ভর
মা-বোনের অঙ্গে নেমে এসেছে ধর্ষনের জ্বর।
কোন জাতী পারেনি কোন কালে
মা-বোনের অশ্রু মুছে দিতে,
আজো সুযোগ পেলে পুরুষরা ধোঁকা দিয়ে
উল্লাসে ওঠে মেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।