ভালোবাসা মানে মুগ্ধতা
- নওশীন শিকদার ২৩-০৪-২০২৪

খেজুর বাগানের কাটায় বিঁধে থাকা মিষ্টতা নও তুমি।
আমিও নই জমকালো তারায় তারায় মোহবিষ্ট কেউ;
তারকাঁটার প্রতিটি খোঁচা বুকের গহীনে আগলে বেঁচে আছি।
ভালোই আছি তোমাকে ছাড়া,
ক্ষণিকের আলিঙ্গনে কোনো সন্ধ্যার ট্রেন মিস হবার পাগলামি ছাড়া!
গোলাপী রঙা মেঘ অথবা বাদামি রঙা মেঘ...
এখনও সবই তোমার ঠোঁটে সাজানো লিপস্টিকের মতন নরম লাগে আমার।
এখনও জানলার গরাদে চড়ুইয়ের ঝগড়াঝাঁটি দেখে তোমার বাচ্চামি মনে পরে।
কথায় কথায় রাগ হয়না আমার,
তুমি যে নেই রাগ ভাঙাতে... তাই বুঝি!
ক্লাসের কোনো ছাত্রীকে অভদ্রের মতন আর বলা হয়না
' পরীক্ষার ভয়ে হাত পা কাঁপলে আমাকে জানিয়ো, আমার বুকে জড়িয়ে সব ভয় শুষে নিব! '
আমার সব লাম্পট্যের শুরু তোমাতে, শেষটাও বুঝি তোমাতেই ছিল।
কিছু ভালোবাসা উড়ো মেঘ হয়,
কিছু ভালোবাসা যুগ যুগ পরে দেখা দেয় আমাদের বাঁচিয়ে রাখতে,কানে কানে বলে যায়...
'ভালোবাসা মানে হঠাৎ কোনো ট্রেনের কামরায় বুক ভরে নিঃশ্বাস নেবার মুগ্ধ বিস্ময়!'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Himaloy
১২-০২-২০১৭ ১৭:০৯ মিঃ

কথায় কথায় রাগ হয়না আমার,
তুমি যে নেই রাগ ভাঙাতে... তাই বুঝি!