জোছনার আলো
- শাহরিয়ার মোঃ রায়হান ২৮-০৩-২০২৪

মাঝরাতে দেখি আকাশপানে তাকিয়ে
জোছনাটা আনমনে যায় গান শুনিয়ে
হতাশা সব মুছে ফেলে
দেয় মনের আঁধারের মাঝে
আলো জ্বালিয়ে।

অমাবসার নিকষ আধার শেষেই
পূর্নিমার আলোয় চাঁদ হাসে
অসফলতার সময়টা পেরিয়েই
সফলতার দেয় হাত বাড়িয়ে।

আধারের কালো যতই যায় বেড়ে
প্রভাতের আলো ততোই আসে এগিয়ে
তাই ঘন কালো ঐ মেঘগুলো
পারেনা মোরে হতাশ করতে
জানি আড়ালে ঠিকই সূর্য আছে
সফলতার আশার আলো হাতে।

আমি জীবন যুদ্ধে কখনো যই নি হেরে
হয় জিতেছি না হয় যাচ্ছি শিখে
মাঝরাতের ঐ জোছনাটা
যায় আমায় এ গান শুনিয়ে
হতাশা সব মুছে ফেলে
দেয় মনের আঁধারের মাঝে
আলো জ্বালিয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।