তুমি আর তুমি (২)
- নওশীন শিকদার ১৯-০৪-২০২৪

তুমি বৈশাখীর ঝড়ো আঁচলে ঈশানকোনে গুমরে ওঠা মেঘময় তেজস্বীতা,
নাকি শ্রাবণে ভেজা হরিণী চোখের মেয়ের অবাক চাহনিতে মুহুর্মুহু ওজস্বিতা?
তুমি আশ্বিনের শুভ্র শাড়ি রূপী কাঁশবনে নরম হাওয়ার নূপুর-নিক্কণ,
নাকি আমার হলদে ওড়না রঙা অগ্রহায়ণে নবান্নের ঘ্রানে খুলে যাওয়া স্বপ্নের সাফল্যমন্ডিত তোরণ?
তুমি মাঘের সাদাকালো কুয়াশার রাজ্যে রঙিন পিঠার গন্ধে জিভে আসা জল,
নাকি প্রিয়ন্ত ফাল্গুনে প্রজাপতি ওড়া সময়ের চোখে চোখ রাখা কোনো মায়াবীনির কাজল?
তুমি আমার একচ্ছত্র মায়া, আমার বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।