তুমি আর তুমি (৩)
- নওশীন শিকদার ১৬-০৪-২০২৪

তুমি নদীর ঢেউয়ের অগুনতি ছুটে চলার আলৌকিক সুর-স্বরলিপি,
নাকি সাম্পানের বুকে চাঁদের সিন্দুক খোলা জোছনার অতিন্দ্রীয় আলোর ঝাঁপি?
তুমি আকাশের নীলাভ মন ছোঁয়া গর্বিত ঘুড়ির ছেলেমানুষি ওড়াউড়ি,
নাকি আমার মতন রাতজাগা কবিদের ঘুমচোরা সময়ে রচিত কবিতার ঝুড়ি?
তুমি জাম্বুরা ফুলের মিষ্টি নিশ্বাসের শিহরনে কেঁপে ওঠা আলোআধাঁরি ভোর,
নাকি কমলালেবু ফুলের শ্বেতাঙ্গ পাপড়িতে লুকোচুরি খেলা কমলারঙা সকালের নিত্যনতুন মোড়?
তুমি আমার একচ্ছত্র আলো, আমার বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।