ভুলে গেছি সব
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

তিলফুলের মতো তিল তিল আস্থা নিয়ে বুকের গভীরে -
জবাফুলের মতো রাঙা চোখে অশ্রু রাঙ্গিয়ে ---
সুরভিত স্বপ্নে সাঁতার কেটে কেটে
তারার বৃষ্টির উপর ছিলো যে শপথ ---
আজ ভুলে গেছি সব --
সেই চেনা মায়াবী মুখ , সেই চেনা পথ ।



জীবনের বালুকাবেলায় চার দেয়ালের মাঝে -
সময়ের ইতিহাসে জীবনের ব্যর্থতা ---
তাই আজ বিরহ ব্যথায় একাকী নির্বাসনে ।
নির্জন প্রহরে খোলা জানালার পাশে -
তাকিয়ে নীল আকাশ পানে ,
জোছনার বৃষ্টিতে চোখ হয় ঝাপসা -
তবু মেয়েটি আকাশের তারা গুণে ।

সেই মেয়েটি আজো হেঁটে বেড়ায় একাকী নির্জনে -
গুন গুনিয়ে গেয়ে যায় গান আপন মনে -
জীবনের না বলা গল্পটা আজো কাউকে হয়নি বলা
অমাবস্যা কিংবা পূর্ণিমায় -- তাই
স্মৃতির নদীর ধারে আজো দাঁড়িয়ে একেলা ।

অভিমানী অশ্রু ঝরে বুকের ভিতরে -
অবহেলার পৃষ্টদেশ জর্জরিত স্মৃতির খননে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
১৭-০৯-২০১৬ ১২:৫০ মিঃ

জীবনের না বলা গল্পটা আমাকেই বল । Fb~ কষ্টের রাজা ।