বৃষ্টি পড়ে সকাল হতে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

সারা আকাশ মেঘে ঢাকা
বৃষ্টি পড়ে জোরে,
সকাল হতে সারা দুপুর
ঝরিছে অঝোরে।

কালোমেঘ ছেয়েছে আকাশ
বিদ্যুত চমকায়,
অম্বরে অম্বরে গুরু গম্ভীর
গর্জন শোনা যায়।

মাঠ ঘাট জলে ভরা
ভরা নদী প্রবল বান,
নদী বাঁধ ভেঙে গেছে
জলে ভাসে বহু গ্রাম।

ওপারেতে বৃষ্টি নামে
জল ঢুকছে গাঁয়ে,
ভেঙে গেছে আটচালা
গ্রাম সড়কের বাঁয়ে।

নদীর তীরে বটের গাছে
নানা পাখির বাসা,
বানে ভাসে পাখির বাসা,
দুঃখের সর্বনাশা।

নদীতে হলো নৌকাডুবি
হায়রে পোড়া কপাল,
ছিঁড়েছে পাল নাইকো মাঝি
আজ কে ধরিবে হাল?

গাঁয়ের পথে জল জমেছে
জমছে জল আঙিনায়।
সকাল হতে সারা দুপুর
বৃষ্টি ঝরে অঝোরধারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
৩০-০৮-২০১৬ ২২:২৫ মিঃ

বাহ!
ছন্দ অন্ত্য মিলে অসাধারণ কাব্য
শুভেচ্ছা শুভ কামনা রইল কবি।।