পুতুলের ঘর
- শাওন সারথি ২৮-০৩-২০২৪

আমি সেই ঘরে করিয়াছি পুতুলের ঘর
যে ঘরে রাখিয়াছি অগণিত ঈশ্বর,
আপন আলোয় উদ্ভাসিত হয়ে
একা একা পুতুলের কথা কয়ে
বাঁধিয়াছি একাই আপন পর,
যেই ঘরে আমি পূজিয়াছি ঈশ্বর।
আপনারে আমি দিয়াছি যাচিয়া
সূর্যের আলো তলে
সে ঘরে আমি বাঁধিয়াছি এই প্রাণ
মায়া মমতা অশ্রু জলে।
সে ঘরেই আমি দিয়াছি সঁপিয়া
অগণিত বন্ধন মোর
এই যে প্রেম সৃষ্টিতে সৃষ্টি
হৃদয় কারাগার ঘোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।