কেমন আছি?
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ২৫-০৪-২০২৪

অনেকদিন বলা হয় নিই, কেমন আছি?
ভাল আছি, 'কি মন্দ আছি
সুখে আছি, 'কি দুঃখে আছি
অনেকদিন বলা হয় নিই, কেমন আছি?
ভাল কিংবা মন্দ, কেমন আছি?

অনেক দিন সে নদীতে ডুব দেই নিই
যে নদীতে জল বেড়েছে গোপনে গোপন,
অন্ধকারে টের পাই নিই
আজ সে নদীতে ডুব দিয়েই তলিয়ে যায়,
তলিয়ে যেতে যেতে ঘুমিয়ে যায়
আর ভাসি না।

অনেক দিন তাই বলি না, কেমন আছি?
ভাল আছি, 'কি মন্দ আছি
সুখে আছি, 'কি দুঃখে আছি
কেমন আছি?

জানলায় বাতাস নেই,
বাতাসে গন্ধ নেই ; তোমার গন্ধ।
তাই আর জানলা খুলে দেখি না;
কেমন আছি?
ভাল আছি, 'কি মন্দ আছি
সুখে আছি, 'কি দুঃখে আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

1234
৩১-০৮-২০১৬ ১৫:৪৩ মিঃ

কেমন আছি’র কবির প্রতি শুভেচ্ছা।