উপহাস
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ২৮-০৩-২০২৪

যখন অভিমান করি তখন গলা ধরো
কিন্তু যখন ভালবেসে চাই, দূর দূর করো।

আসলে তোমার আমার মিলন সম্ভব না,
কারণ তুমি সৃষ্টির ভিন্ন কিছু আমি অন্য কিছু।
আমি বলি দেখা হবে রাতে, তুমি সাজো দিনে
যেদিন দিনের কথা বলি সেদিন তারা গাথো রাতে।

সেই কবে হয়েছিল দেখা, ভালবাবে মনে নাই।
তারপর থেকেই অপেক্ষার প্রহর গুনতাম
কবে আসবে বৃহস্পতিবার, শুক্রবার
কবে আমায় জরিয়ে ধরে একটু ছুঁয়ে দিবে।

আমি ব্যস্ত মানুষ, অফিস করি, কতো ব্যস্ত থাকি
তারপরও তোমার জন্য দু এক ঘণ্টা সময় রাখি।
কিন্তু তুমি একদিনও ভালবাবে কথা বলো নি
আমি যদি বলতাম নীল চাদরে মুখটি ডাকো
তুমি ধূসর শাড়ি পরে হাসতে, যেন উপহাস করছো।

কত বৃহস্পতি গেলো শুক্র গেলো কথা তুমি শুনলে না।
আমি যখন ফ্রি হয়ে, আসতাম তোমার কাছে।
দেখতাম, তুমি ঘুমিয়ে আছো বিভোর হয়ে।
একা একা আর কত ছোঁয়া যায় বলো?
নাকি তুমি অন্যের সাথে মিলছো আমার পাছে।

আমি কি তোমার প্রেমিক নই? বলে দাও তুমি আজকে।
প্রেমিক যদি হয়েই থাকি, আমার কথা শুনতে হবে।
ভালবেসে যখন চাই, আমার সাথে শুইতে হবে।
দুজনের বিরোধটাকে মুছে দিয়ে মিলে মিশে চলতে হবে।

০২ সেপ্টেম্বর ' ১৬ খ্রি.
তালুকদার বাড়ি, রাজগঞ্জ বাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MOTALEB
১০-০৯-২০১৬ ২১:৩৬ মিঃ

এই উপহাস আর অবহেলা একদমই ভাল না । তুমি মনের মত করে লিখে তা প্রকাশ করেছো । শব্দশৈলি খুব ভাল হয়েছে । শুভ কামনা রইলো আগামী দিনের জন্য ।

MOTALEB
১০-০৯-২০১৬ ২১:৩৫ মিঃ

এই উপহাস আর অবহেলা একদমই ভাল না । তুমি মনের মত করে লিখে তা প্রকাশ করেছো । শব্দশৈলি খুব ভাল হয়েছে । শুভ কামনা রইলো আগামী দিনের জন্য ।

saif
০২-০৯-২০১৬ ১৬:৫৫ মিঃ

আমি কি তোমার প্রেমিক নই? বলে দাও তুমি
আজকে।
প্রেমিক যদি হয়েই থাকি, আমার কথা শুনতে
হবে।
ভালবেসে যখন চাই, আমার সাথে শুইতে হবে।
দুজনের বিরোধটাকে মুছে দিয়ে মিলে মিশে
চলতে হবে।




চলবে কি তুমি?