যাবজ্জীবন প্রেম (১)
- নওশীন শিকদার ২৩-০৪-২০২৪

আকাশের নীল ছেনে বুনে দিবো ভালোবাসার জ্যাকেট।
সমুদ্রের ফেনার মতন কোমল মাফলার হয়ে আমার গ্রীবায় জড়িয়ে রইবে প্রেম তুমি।
যদি বলো সবুজ জীপগাড়িটা বোঝাই করে দিবো কবিতায় কবিতায়...
তোমার অফিসের বারান্দা ঘেঁষে থামবে ওটা।
রাজি থাকলে তোমার হৃদয়গচ্ছিত প্রতিটি অনুভূতির দলিল দস্তাবেজে আমার ঠোঁটের স্বাক্ষর আঁকা হবে।
ঘৃণার পাঁজরেও ঢেলে দিবো দেড় গেলাশ অপরিশোধিত রঙধনু।
এখনও কিছু রঙধনু আমার বুকের পাড়ের আঁচল চুঁয়ে পরে তোমার কপোলে।
জরদৌসি গহনার বাক্সে মনিমুক্তো নয়,
থাকুক তোমার আধখানা মুগ্ধ চাহনি...
বুকশেলফের একদম নিচের তাক এ রগরগে প্রেমোপন্যাস হয়ে আমাকে পেঁচিয়ে নিয়ো একচ্ছত্র সম্মোহনে!
যদি বলো আমরুজ গাছের সবুজ পাতায়
এক ফোঁটা চোখের জলে কয়েক হেক্টর অলিখিত গল্প চাষ করবো,
তবুও তুমি হৃদয়-শিকারি রূপে নীল করে রেখো আমাকেই।
কখনও কোনো বিকেলে ভরাট চায়ের পেয়ালায় হয়তো তোমার বর্তমান হয়ে দেখা দিবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
১৩-০৯-২০১৬ ১৫:১৮ মিঃ

না না কখনো দেখা দিও না । খুব ভাল লিখেছো । আমার প্রোফাইলে আমনত্রন রইলো ।