স্বার্থপরতা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সম্পর্ক ও বন্ধ্যাত্বলাভ করে , স্বার্থপরতা যখন সীমানা ছাড়ায় ; শুধু কি কর্তব্যের খাতিরে সম্পর্ক ডালপালা মেলে ? মধুর স্মৃতিরা স্মৃতিচারণের অ্যালবামেই থাক না ! তোমার জন্য মাথায় সিঁদুরের সিলমোহর লাগিয়ে রাখা , অক্ষয় কামনার জন্য তোমার জন্য উপোস করা , এগুলোকে কি নিছক কর্তব্য বলা যায় ? পুরুষের স্বার্থপরতা বড় গায়ে লাগে । আগামী দিনগুলো তোমার শুভ হোক ; মায়ের বাধ্য সন্তান হয়ে থাকো এই কামনা , শুধু আর কাউকে উদাসীন থেকে তার কষ্ট না বুঝে আর কষ্ট দিও না , তোমার জগৎ আলোকময় হোক , পরমেশ্বরের কাছে এই প্রার্থনা করি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।