কবিতার খাতা ক্ষমা কর আমায়
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ১৮-০৪-২০২৪

কবিতার খাতা ক্ষমা কর আমায়,
দেখিনি খুলে তোমায় বহুদিন।
তোমার কাছে যে আমি বহুঋনী ,
শোধিতে হবে যে সেই ঋন।
প্রথম যেদিন তোমার পাতায়,
লিখলাম প্রথম কবিতা ;
তখন তোমার পাতাজোরে ছিল
কালির শূন্যতা।
বললে তুমি লেখছটা কী?
এসব হাবিঝাবি!
এসব লিখে হবে কিভাবে
মস্ত বড় কবি!
আমি বললাম আমি যে শখের কবি।
লিখতে পারিনা যে কবিতা,
যখন মনে যা আসে
লিখব ভরে তোমার সব পাতা।
তুমি বললে হবে না ক
হবে না লিখতে যে হবে কবিতা।
কবিতা লিখে পূর্ণ করিতে হবে,
আমার সব পাতা।
তোমায় ঘিরে ছিল যে আমার
সকল শূন্যতা, পূর্ণতা।
কালিতে কালিতে করলাম পূর্ণ
তোমার সকল পাতা।
অযাচিত সে স্বপ্নগুলো,
সাজাতাম তোমায় ঘিরে।
এক দিন প্রকাশ পেল ;
আমার নামে কাব্য সংকলন।
ভাবছি আমি তোমারি জন্যে,
আজকে আমার এ সকল অর্জন।
কবিতার খাতা ক্ষমা কর আমায়,
তোমারি জন্য আজ যে আমি
মস্ত বড় কবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।