আমি পাথর হতে চাইলে
- দ্বীপ সরকার ২৯-০৩-২০২৪

আমি পাথর হতে চাইলে
তুমি এসে বল্লে হতেই পারো,
অতঃপর আমি পাথর হয়ে গেলাম
নিরেট, নিখাদ দগদগে নীলচে পাথর।
ইদানিং ক্রীমলেপ্টানো ব্রাশে
ক্র্যাশ করে ফেলি পাহাড়
কারন,আমি যে পাথর
অথবা পাথরের মতই।
.
আমার পিটের অপোজিটে
এখন ক্ষয়ে যায় ভিসুভিয়াস
আগুণলেপ্টানো গিরি বলে যাকে,
আমার অন্তরে গিরগিটের পেশাবে জন্মে গাঁজা
চোখ ছুঁয়ে জন্মে বিরহের অহংকার।
ঠিক এভাবেই পাথর থেকে নীল
নীল থেকে ধূসর বুক।
কারন আমি যে পাথর
অথবা পাথরের মতই।
.
নরকের ভয়ে ঝুলে থাকে  মাকড়াসা
আর আমি ঠিকই গ্রাহ্য করতে পারি 
গেরুয়ারঙা নরকমুদ্রা
কারন ইদানিং সহ্যের ঝুটি ধরেই বেড়ে উঠছি।
.
যে পাহাড়ে নিরঙ্কুশ বৈরীতার ঘাস জন্মাতো
পাথরেও এক সময় ফুটতো ফুল
পাথরময় এই আমিতে
ফুলেরা তাই আর ফোটেনা।
আমি পাথর হতে চাইলে
তুমি বল্লে হতেই পারো।
.
লেখাঃ ১২/৯/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।