দেশজ
- দেবজ্যোতিকাজল ২৫-০৪-২০২৪

চলো দেশজ । এবার বুঝি পালাতে হবে যা ছিল আমার , মৃত্যুতে তা রূপান্তর ; বুঝলে ! এই দেশ এখন বিদায়ি আসরের মত অনিশ্চিত জীবন , মৃত্যু লালন ক'রে বাঁচা লাশের উপর লাশ নৃত্য করে ,বিলাসে এখানে সুস্থ বাতাসে জ্বরের উষ্ণত্বা জ্যোৎস্নাকে ধোঁয়া হয় , অমাবস্যার কবোষ্ণে দিনের আলোতে সূর্য্যের ঋণাত্মক গন্ধ বিকেলের রৌদ্রস্নানে আগুন রং-এর উঁকি তবু ভালবাসা ফুরায় না শ্বাসের বলয়ে : জানিনা , এই স্মৃতি , স্বপ্ন কিভাবে রক্ষা পাবে তবুও মন , অভিসারের উল্কা হয়ে ছুটে জানি না , কোথায় পালাব বাঁচতে এখানেই তো ছোট থেকে বেরে ওঠা উচ্চারণ এই মাটিই আমার ঋষভ গাওয়া দেশ স্নেহ ঝরা মা , আমার মাতৃভূমি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।