এই শহরে একলা ভিজি
- দেবজ্যোতিকাজল ১৯-০৪-২০২৪

কু-ঝিকঝিক বিষ্টি এলো , আষাঢ় শ্রাবণে মুষলপর্ব ফেসবুকেতে ট্যাটাস আনে । : বিষ্টি বাঁশি , রাখাল মন , মোষের পিঠে আজ বর্ষা , ছুটি তোমার , পিছল মাঠে । : খোলা দরজা , আয় ছেলেরা বিষ্টি ভিজি হাততালিতে বিষ্টি এল , অতীত বুঝি । : মন উড়ে যায় ছদ্মবেশে শিশুরদলে | চল্লিশে । বন্ধ চোখে , শ্যাওলা পরা । জানলা ঘেঁষে । : একলা উড়ি মফসলে , পাশের বালিশ ফাঁকা ভাল্লাগে না , কান্না পাওয়া চোখ দুটিও একা । : বৃষ্টি বলে ডাকছি তোমায় , মেঘের কাছে শুনো মনে পড়ে ,শেষ চিঠিটার উত্তর দাওনি কেনো? : মেঘের নিচে , পথশিশু বস্তি পাতা । জলবন্দি । মিছিল মিছিল অনেক হ'ল ,রইল তবু বান্দী । : বন্ধ মুখ বন্ধ থাক , ছোট্ট ছাদে টুপটাপ তুমি যদি আমার হতে ,ঠাসা জীবন টিপটাপ । : ঝাপসা তুমি ছিলে চোখে ,ফিরলে আবার ফেসবুকেতে কান্না পাওয়া চোখ দু'টোকে ,তুলে রাখি অ্যালবামেতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।