চাঁদের অন্যপীঠে কালো
- দেবজ্যোতিকাজল ২৮-০৩-২০২৪

বাতাস আসে দরজা ডিঙ্গিয়ে , গাছে গাছে শুকনো পাতা শব্দ নেই ,শব্দ নেই সেই-তো এলো চাঁদের পিঠে ছোটন পীসি রান্না ঘরে , মাছের গন্ধে বিষ্টি পড়ে দুপুর তখন এককৌটো ,দুপুর এখন গরম ভাতে । : তুমি সঙ্গে ছিলে , তুমি বিছানার পাশে আর্টেমিস কি আগুন বল্গা হরিণ , ওগো যুবতী এদিক্ ফিরো কি উপায় বলো-তো ! পঞ্চাশ আমার ভাঙতে থাকে , টের পায় । জ্বলতে জ্বলতে সহস্র পুরুষ , বুকের লোমে ছিদ্র খোঁজে । হে অ্যাফ্রোডিটি ! আমার চাই কুড়ি-কুড়ি আর চাই , ভিক্টোরিয়ার বাদাম ভাজা । : নতুন জীবন । আমি‘ টিটিয়াস’ , তুমি ‘লিটো ’ যেমন খুশি সমাজ । তরুণ কবি , উপচে ওঠে প্রেম উলঙ্গ মেকাবহীন পৃথিবী ,ইউনিভার্স কর্পোরেট কপোত- শুনছো কি ! দেখছো কি !! বাতাস ফেরার সময় শাসিয়ে গেছে বুঝতে চেষ্টা করো , আর কিছু নেই করার যেমন খুশি মাড়িয়ে যেতে পারো…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।