১৯৫২ এর রক্তকথা
- সুজন শর্মা - অমর একুশে ২৫-০৪-২০২৪

রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি
তেমারি জন্য একুশে মরেছে কত ছাত্র ছাত্রী
তোমারি জন্য পত্যাহার ১৪৪ ধারা জারি
তোমারি জন্য শহীদ মিনার তৈরী করি।


শোকের চেতনায় শহীদ মিনারে
হাতে হাতে গোলাপ,গাধাঁ ফুল ধরে
শত শত মানুষ আজ শহীদ মিনারে শ্রদ্ধা জানায়
এর পর একুশে ফেব্রুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা,
দিবস হিসেবে স্বীকৃতি পায়।

কাদঁছে আজ কত শহীদেও পিতা
পড়ছে মনে ঢাকার শোক র‌্যালির কথা
১৯১৭ সালের বাংলা ভাষায় প্রদ্বীপ জ্বলে
আবারো বাংলার মানুষ মুখ ফুঠে বাংলা ভাষায় কথা বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sujonshorma
২১-০৯-২০১৬ ০৮:৫৯ মিঃ

কবিতাটির আরো ১১ টি লাইন আছে।আমার ছোট মবাইলের জন্য আমি পরাটাই এক সাথা দিতে পারি না।