পূজোর খুশিতে
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৯-০৩-২০২৪

সবুজ ঘাসের আগায়
জমে নিশির শিশির,
গাছে গাছে পাখি সব
করে কিচির মিচির।

গাঁয়ের দিঘির জলে
শালুক পদ্ম ফোটে,
গাঁয়ের রাখাল ছেলে
ধেনু চরায় গোঠে।

সবুজ ধানের খেতে
সোনালি রোদ হাসে,
শরতের সাদা মেঘ
গগনে গগনে ভাসে।

আঙিনায় ফুটেছে কত
শিউলি, টগর, বকুল,
কাশ ফুলে ছেয়ে আছে
অজয়ের দুই কুল।

নৌকায় বসে পার হয়
নতুন যাত্রীদের দল,
সাঁওতালীরা বনে বনে
খুশিতে বাজায় মাদল।

পূজোর খুশিতে আজি
মেতেছে বিশ্ব ভুবন,
আগমনীর সুরে তাই
ভরে ওঠে সবার মন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।