মুক্তির ডাক
- সুজন শর্মা - দেশের মাটি ২৮-০৩-২০২৪

মহান নেতা তোমাকে স্যালুট,
তোমার হৃদয় যেন মোর আঙ্গীনা’
তোমার সেই দীপ্ত কন্ঠ আমার চিরচেনা।

২৬ মার্চের এর ঐতিহাসিক স্বাধীনতা ঘোষণা,
শত শত মুক্তিযোদ্ধার রক্ত আর ঘামে কেনা-
বিবরণ, মুক্তির সেই লাল বিবরণ,
বিশ্ব কাপানো ইতিহাস বাঙ্গালির ঐক্যবদ্ধতার শ্রেষ্ঠ আয়োজন।

যে আয়োজন বঙ্গবন্ধুর দীপ্ত কন্ঠের,-যে আয়োজনে কোটি প্রাণে হাহাকার’
যে আয়োজনে আছে শুধু রক্তের বাহার।

স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক ২৬ শে মার্চ”
যুদ্ধ বিধ্বস্ত স্বাধীনতা- ১৬ কোটি জনতা ১৬ডিসেম্বরের বাস্তবতায় অবাক হয়েছে আজ।

১৬ ডিসেম্বরের বিজয় অর্জনের আকাশ ছোয়া খুশি,-
২৬ শে মার্চ এর ঐক্য সূত্র আজও ভালোবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।