নাস্তিকতা
- ওমায়ের আহমেদ শাওন - দ্রোহী ২৯-০৩-২০২৪

আমাকে নাস্তিক হতে দাও- আস্তিক থেকে থেকে এবার নাস্তিক হবার ধৃষ্টতা দেখে যাও. আমাকে বলো- ঈশ্বর আছে ? নিদর্শন দেখাও ইতিহাস ও যুক্তির পাছে ? ঈশ্বর আছে ? প্রমাণ করা যেমন কঠিন ঈশ্বর নাই ? প্রমান করা তেমন কঠিন. এসো সকলে উন্মুক্ত বাহাসে- আমি নাস্তিক- ! কারা আস্তিক ? দেখি স্বচক্ষে ঈশ্বরের অস্তিত্ত্ব দেখেছে কে সহাস্যে ? আত্না ও পর-মাত্না চর্ম চক্ষে দেখা নাহি যায়, পরমেশ্বর ! এমন একটি সত্তা- যার সৃষ্টি নাই, বিনাশ নাই, সবই বর্তমান কালক্রমায় বিশ্ব ব্রক্ষ্মান্ডের সর্বময়যুক্তা. আমি নাস্তিক- সবচেয়ে বড় বিশ্বাস না দেখে হয় বলে-ই; নাস্তিকতার চরম আস্তিক.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।