উচ্ছাস
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৪-২০২৪

উচ্ছাস বিনে আর কি
আছে বলো?
অনিন্দিতার হাতে ও তো ছিলো
কলম ছিলো, ভরা নীল জোৎস্না ছিলো
পাহাড়-সমুদ্র মিশেছিলো
শেষতক আমাকেই বলতে হলো
ভালোবাসি ভালোবাসি
আমরা পাহাড়িয়া
বর্নে-গন্ধে-ছন্দে-গীতিতে
আমরা পাহাড়িয়া - তোমাদের সমতলে
অনিন্দিতারা আছে -উচ্ছাস নেই
এখানে আছে জলের উৎস
বৃষ্টি ভেজা আকাশ
মেঘেরা আমাদের উঠনে
জলকেলি খেলে
গভীর রাতে অসভ্য হয়ে উঠি আমরা
খুব ভালোবাসি বলে....
এখানে আরও আছে
কিছু নিষিদ্ধ উপযোগ - যুবতীর উলঙ্গ-
নেশা-নৃত্য, বৃদ্ধ-বৃদ্ধার গভীর আলিঙ্গন
আমরা নির্লজ্জ, সব দেখি-
অভ্যস্ত হয়ে উঠেছি -ভালোবাসি বলে
ভালোবাসি ভালোবাসি
আমাদের কথনে এই
কথাটুকু যতটুকু অপ্রয়োজনে শোনি
তোমরা তা প্রয়োজনেও শুনতে পাও নি...
আমরা খুউব অসভ্য- খুউব ভালোবাসি বলে........
উচ্ছাস ছাড়া আর কি আছে বলো?
স্ব-রচিত (টু বি কন্টিনিউড)
---হোসাইন আহমেদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahmed
১৬-০১-২০১৭ ১৮:২৭ মিঃ

ধন্যবাদ আমিনুল ইসলাম ভাই।
কবি আমি আপনার কবিতাগুলো পড়ছি
আপনিও সুন্দর লিখেন।
সঙ্গেই থাকবেন। ফেসবুকে আপনাকে যুক্ত করার চেষ্ঠা করছি।
সঙ্গেই রাখবেন।
ধন্যবাদ।

BABU
১৩-০১-২০১৭ ১২:৪৩ মিঃ

অনেক ভালো লিখেছেন ভাইয়া।