এমনও রাতের গভীরে
- আল আমীন ২৯-০৩-২০২৪

এমনও রাতের গভীরে—
নিঃসঙ্গতা যখন বুক চিতিয়ে দেখায় অহংকার ।
কারেও ভাবতে মন চায় না আমার আর;
দিব্যি বলছি—কেউ আসে না
এমনকি স্মৃতির খসখসানি বেসুরেও,
কেউ এসে খামচে ধরে না চোখ ।

আমি যে কারো কাছে রেখে আসি নি—
আমাকে মনে রাখার দায় ।
কে মনে রাখবে আমারে?
কে ভোলাতে আসবে আমারে?
কাউকে মনে রাখি নি ব'লে
নতুন করে ভুলবারও পড়ে না প্রয়োজন ।

আর আমি তো অসার যত ভাবনা নিয়ে বিছানায়—
এপাশ-ওপাশ করি রোগে ভরা এই দেহখান;
চাপা যন্ত্রণায় ঘুমকাতুরে চোখ ডলি,
আবার উঠি বসি জোনাকীর জানালায় ।
কাউরে ভালোবাসার দায়ও নেই-নি আমি কোনোদিন;
প্রেমিকার হাতখান—ধরি নি ধরি নি আমি, কোনোদিন...
ধরলে তো আর টানা লাগতো না আর অবশ এই ভাঙা পানসীখান...



২৪.০৯.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।