চেনা অচেনা
- আব্দুল মান্নান মল্লিক ২৪-০৪-২০২৪

চেনা অচেনা

আব্দুল মান্নান মল্লিক

গগন তলের পাখি হবো?
জলের মাঝে মৎস্য?
না হয় বনের বাঘ ভালুক,
আগুনে ধোঁয়া ভস্ম!
ইচ্ছা করে বাঁচতে আমার,
মানুষ হয়ে থাকি।
বাঘ ভালুক হবো না আর,
চাইনা হতে পাখি।
দিনে রাতে রঙ বদলায়,
স্বপ্ন অনেক আঁকি।
ঘরের মানুষ পর হয়ে যায়,
নিজেই পড়ি ফাঁকি।
সফল জনম তবেই ধন্য,
নাহয় রঙের বদল।
মানুষ নামের মানুষ গন্য,
একটি রঙের আদল।
বাঘের অধিক ভয়ে মরি,
ছাগলে খেলে মানুষ।
কেমন করে বিশ্বাস করি,
মানুষ হলে বেহুশ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।