বেড়ায় খাচ্ছে ক্ষেত
- স্বপন শর্মা ২০-০৪-২০২৪

সরল মনে উৎপাদনে
করেনা ভেদা-ভেদ,
কৃষক আজ বড় অসহায়
বেড়ায় খাচ্ছে ক্ষেত।

সরষে মাঝে ভূতের বাসা
ভূত তাড়াবে কিসে?
ওঝা তখন ভূতের সাথে
নিজেই যাচ্ছে মিশে।

দুদক যদি দুর্নীতি করে
কে রুখবে তারে!
সুযোগ পেলে নতুন ভূত
বসবে দেশের ঘাড়ে।

ছাগল যদি বর্গা দাও
সিংহমামার কাছে,
ভাগনে বলে তুমি বাঁচলে
ছাগল প্রাণ কি বাঁচে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।