আগমনী সুর
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২০-০৪-২০২৪

শরতের সাদামেঘ আকাশেতে উড়ে,
সোনালী রোদ্দুর খেলা করে বিশ্বজুড়ে।
নদীধারে কাশবন কাশফুলে ভরা,
পূজার খুশিতে আজি হাসে বসুন্ধরা।

নদীঘাটে যাত্রীদের শুনি কোলাহল,
খুশিতে সাঁওতালেরা বাজায় মাদল।
শিউলি টগর ফুল সুবাস ছড়ায়,
করে রব পাখি সব তরুর শাখায়।

দিঘিতে শালুক পদ্ম ফুটিল সকলি,
মধুলোভে দলেদলে ধেয়ে আসে অলি।
আসে অলি দলে দলে কমল কাননে,
খুশিতে পুলক জাগে হরষিত মনে।

আকাশে বাতাসে ভাসে আগমনী সুর,
সেই সুর মিলে যায় দূর হতে দূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।