বর্ষাদিনে
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২৯-০৩-২০২৪

ওই যে দূরে খেজুর গাছের পাতায়-
শ্রাবণমাসের মেঘ খানি যে মেলায়;
সূর্যকিরণ কেমনে গেছে থেমে।
আকাশ পথে মেঘ যে সারিসারি-
অচিনদেশে দিচ্ছে যেন পারি-
বিদায় দিলাম বর্ষা দিনের প্রেমে।

গাঙে জোয়ার আজকে ভীষণ চড়া;
গাছ-গাছালি আনন্দেতে মোড়া;
হৃদয় ছুঁয়ে যাচ্ছে প্রবল হাওয়া।
প্রাণের 'পরে অসীম দিনের খুশি;
মনে পড়ে আজকে বেশি বেশি;
মনের কোণে তার হারিয়ে যাওয়া।
---------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
২৮-০৯-২০১৬ ১৫:২৮ মিঃ

ভাল লাগলো পড়ে । আমার কবিতাও পড়ার এবং মন্তব্য করার আহব্বান রইলো ।