নবীনের দল
- আবরার আকিব - মানবতার গান ২৪-০৪-২০২৪

ওরো ও নবীনের দল,
কোথায় তোরা?
চল রে চল।
আসছে তুফান,
চারদিক হতে আসছে ভেসে,
অন্ধকারের গান।
সত্যের পথে উড়াও নিষাণ।
যদিও এ পথে আসবে বাঁধা ;
তবুও যেন এ পথ হয়,
সহজ একটা ধাঁধাঁ।
নবীন হাল ছেড়োনা,
হইয়োনা স্বপ্নহারা ;
হয়তো তোমার রক্তে বহিতেছে,
কাল মার্কসের রক্তধারা।
তোমরাই যদি যাও পিছিয়ে,
কেবা আছে আর আসবে এগিয়ে।
সব বাঁধা পেরিয়ে,
বিজয় তোমরাই আনবে ছিনিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।