সোহাগের সংস্পর্শ
- Nil Roy ২৯-০৩-২০২৪

অস্তিত্বটা অকস্মাৎ বদলে গেলো,
তমসাচ্ছন্ন তিমির শেষে; দীপ্ত দিন এলো-
কনকময় কিরণে আলোকিত হলো এ প্রাণ প্রাঙ্গণ
আমায় কে দিলো এই নবীন দিনের ঠিকানা...?

নিরংশু নিশি-তে ছেয়ে ছিল এ জীবন,
জ্বলজ্বলে জ্যোতিতে কে জানি কে ভরিয়ে দিল এ মন...?
কল্পনার কলিকা গুলো কুসুম হয়ে ফুটে গেলো,
ভ্রমরের গুঞ্জন তাই যায় শোনা!

কাল যে অপরিচিত ছিল; ভিনদেশী ভবঘুরে-
আজ সে আমায় কেন নিয়ে এলো তার করুণার কুঠীরে
এখন আমার অন্তরের অভ্র অবতীর্ণ হয়ে থাকে অনুরাগে
আর আকাঙ্ক্ষারা মেলে ডানা।

অস্তিত্বটা অকস্মাৎ বদলে গেলো,
তমসাচ্ছন্ন তিমির শেষে; দীপ্ত দিন এলো-
কনকময় কিরণে আলোকিত হলো এ প্রাণ প্রাঙ্গণ
আমায় কে দিলো এই নবীন দিনের ঠিকানা...?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
২৮-০৯-২০১৬ ০০:৫১ মিঃ

ভাল লিখেছো ।