"কেউ দেখেনি, কেউ জানেনা"
- হাবিব শুভ ২৩-০৪-২০২৪

কত নিস্তব্ধ রাত চলে গেছে গোপনে-
কেউ দেখেনি, কেউ বুঝে নি, কেউ জানেনি।
কেউ শুনেনি সে ইতিহাস, দুঃখের পরিহাস,
জ্যোৎস্নার এমন মিথ্যাচারী বাস্।
কেউ কোনদিন গুনে নি-
কত নক্ষত্ররা হারিয়ে গেছে, কত তারা নিভে গেছে,
অমাবস্যার পথ ধরে চোখের আড়ালে।
নিঃশব্দে চলে গেছে কত স্মৃতি বুকের উপর দিয়ে,
পাহাড়ি নদীর স্রোতের মতো কত জল ঢেউ খেলেছে চোখ বেয়ে।
কেউ ডাকে নি ফিরে আয়, কেউ বলে নি চলে যা,
তবু ফিরে যেতে হয়, তবু চলে যেতে হয়, ভুলে যেতে হয় কিছু কথা।
না চাইতেই বন্ধ হয়ে যায় কিছু পথের চলা, কিছু অদৃশ্য খেলা,
কারো কারো অমাবস্যা আর কাটে না, কারো পৃথিবী চলে যায় আঁধারের উদরে,
যা কেউ দেখেনি, কেউ জানেনি, কেউ কোনদিন বুঝেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

HabibShuvo68
২৯-০৯-২০১৬ ২০:৩৫ মিঃ

ধন্যবাদ #ফয়জুল এবং হোসাইন

M2_mohi
২৮-০৯-২০১৬ ২১:৪৩ মিঃ

চীর অম্লান হোক লেখা এই প্রত্যাশা করি

HabibShuvo68
২৮-০৯-২০১৬ ১৯:৫৮ মিঃ

ধন্যবাদ

Ahmed
২৮-০৯-২০১৬ ১৪:০১ মিঃ

দূর্দান্ত কবি।
দূর্দান্ত......
আমার কবিতা গুলোও পড়ার আমন্ত্রন রইলো।