অগ্নীনিশান
- শরিফুল ইসলাম - মুক্তির মিছিল ২৩-০৪-২০২৪

হৃদয় গগণে বঙ্গ ভূবনে উড়িয়ে অগ্নীনিশান
দুর্গম পথ, হাঁকিয়ে রথ, পাড়ি দিতে হবে বাজিয়ে বিষাণ।
বিদ্রোহী ঈশানী বাজে, রুদ্র বিষাণ ঝড়ে জাগে উত্তরোল
তরঙ্গ তুলে, ক্রুর বন্ধন ভেঙে, বিষ-মন্থনে জীবন হিল্লোল।
সকল প্রাণে জ্বালিয়ে মশাল,হামিদুর হয়ে এসো বঙ্গ ভূবনে
আঁধারের ঘোনঘোর কুয়াশা ভেদ করিতে কামান গর্জনে।
কোথায় সে নূর মোহাম্মদ শেখ, এসো বিদ্রোহী হৃদয় জঠরে
গোলামীর ঘোর অমানিশা জ্বালিয়ে, জ্বলন্ত অঙ্গারে।
আগুনের ফুল্ কিতে জাগো মহিউদ্দীন জাহাঙ্গীর
কংসের কারাগার চূর্ণ করে মুক্ত কর সব সঙ্গীর।
বাংলার বন্দরে নব অঙ্গীকারে, হয়ে এসো মতিউর রহমান
অতলান্তজয়ী মহানগরে অগ্নীনিশান উড়িয়ে ময়দান।
আব্দুর রউফ হয়ে রাজপথের ব্যারিকেডে এসো মজদুর
মহাজনতায় কাঁপে দরিয়া, কে রোধে কে সে বাহাদুর ?
রুহুল আমিন,মোস্তফা কামাল সবুজের বুকে দিয়েছে রক্তধারা
সকলের তরে স্বাধীনতা রবে, অলক্ষ্যে শুধায় তারা।
বাংলার জয় নিশান, উড়িবে আকাশে সবুজের বুকে লাল
স্বধীনতার সব দ্বার খুলা রবে, জেগে উঠিবে আল-হেলাল।
০২।০৯।২০১৬ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।